1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাশিয়ার বিরুদ্ধে ভোট না দেওয়ায় বাংলাদেশকে টিকা দেবে না লিথুয়ানিয়া

  • আপডেট টাইম : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ২০০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ইউক্রেনে রাশিয়ার হামলার নিন্দায় জাতিসংঘের সাধারণ পরিষদে ভোটদানে বিরত থাকায় বাংলাদেশকে করোনার টিকা দেওয়ার সিদ্ধান্ত বাতিল করেছে লিথুয়ানিয়া।

লিথুয়ানিয়ার প্রধানমন্ত্রীর মুখপাত্র রাসা জাকিলাইটিয়েনের বরাত দিয়ে লিথুয়ানিয়ান ন্যাশনাল রেডিও অ্যান্ড টেলিভিশন এ তথ্য জানিয়েছে।

গত ৩ মার্চ ন্যাশনাল রেডিও অ্যান্ড টেলিভিশন জানায়, চলতি সপ্তাহের শুরুতে লিথুয়ানিয়ার সরকার বাংলাদেশে ৪ লাখ ৪৪ হাজার ৬০০ ডোজ ফাইজারের টিকা পাঠানোর সিদ্ধান্ত নেয়।

প্রতিবেশী দেশ ইউক্রেনে রাশিয়ার সামরিক হামলা বন্ধ ও সেখান থেকে রুশ সেনাদের সরিয়ে নিতে বুধবার জাতিসংঘের সাধারণ পরিষদে সংখ্যাগরিষ্ঠ দেশের সমর্থনে একটি প্রস্তাব পাস হলেও, ওই প্রস্তাবে ভোটদানে বিরত ছিল বাংলাদেশ।

ইউক্রেনে সামরিক অভিযানের প্রতিবাদে জাতিসংঘ সাধারণ পরিষদের ডাকা জরুরি অধিবেশনে পাস হওয়া ওই প্রস্তাবে ১৯৩টি সদস্য দেশের মধ্যে ১৪১টি দেশ প্রস্তাবের পক্ষে ভোট দেয়।

এই প্রস্তাবের পক্ষে ভারত, পাকিস্তান ও চীনসহ ৩৫টি দেশের মধ্যে বাংলাদেশও ভোট দেওয়া থেকে বিরত ছিল। এই প্রস্তাবের বিপক্ষে ভোট দেয় রাশিয়াসহ বেলারুশ, ইরিত্রিয়া, উত্তর কোরিয়া ও সিরিয়া।

এরপর গতকাল রোববার ইউক্রেন ইস্যুতে জাতিসংঘে বাংলাদেশের ভোটদানে বিরত থাকাকে ‘শান্তির পক্ষে অবস্থান’ বলে অভিহিত করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, জাতিসংঘের সাধারণ পরিষদের জরুরি অধিবেশনে গত বুধবারের প্রস্তাবটি যুদ্ধ থামানোর জন্য ছিল না, বরং কাউকে দোষারোপ করার জন্য ছিল। এ কারণে বাংলাদেশ এতে ভোট দেওয়া থেকে বিরত ছিল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..